Quotex সচরাচর জিজ্ঞাস্য

ডিজিটাল অপশনগুলো কি?
অপশন – যেকোন অন্তর্নিহিত অ্যাসেটের উপর ভিত্তি করে একটি ডেরিভেটিভ আর্থিক উপকরণ (এটি একটি স্টক, মুদ্রা জোড়া, তেল ইত্যাদি হতে পারে)।


ডিজিটাল অপশন – একটি মানহীন বিকল্প যা একটি নির্দিষ্ট সময়ের জন্য এই জাতীয় অ্যাসেটের দামের গতিবিধিতে লাভ করতে ব্যবহৃত হয়।


একটি ডিজিটাল অপশন, পক্ষগুলির দ্বারা নির্ধারিত সময়ে, লেনদেনের জন্য পক্ষগুলির দ্বারা সম্মত শর্তগুলির উপর নির্ভর করে, একটি নির্দিষ্ট আয় (ট্রেডের আয় এবং অ্যাসেটের মূল্যের মধ্যে পার্থক্য) বা ক্ষতি (অ্যাসেটের মূল্যের পরিমাণে) নিয়ে আসে।
যেহেতু ডিজিটাল অপশন একটি নির্দিষ্ট মূল্যে অগ্রিম ক্রয় করা হয়, তাই লাভের আকার, সেইসাথে সম্ভাব্য ক্ষতির আকার, ট্রেডের আগেও জানা যায়।


এই ডিলের আরেকটি ফিচার হল সময়সীমা। যে কোনো অপশনের একটি নিজস্ব মেয়াদ আছে (মেয়াদ শেষ হওয়ার সময় বা সমাপ্তির সময়)।
অন্তর্নিহিত অ্যাসেটের মূল্যের পরিবর্তনের মাত্রা নির্বিশেষে (এটি কত বেশি বা কম হয়েছে), একটি অপশন জেতার ক্ষেত্রে, একটি নির্দিষ্ট অর্থ প্রদান করা হয়। অতএব, আপনার ঝুঁকি শুধুমাত্র সেই পরিমাণ দ্বারা সীমাবদ্ধ যে অপশনটি অর্জিত হয়েছে।
ডিজিটাল অপশনের বৈচিত্র্য কি?
একটি অপশন ট্রেড করার জন্য, আপনাকে অবশ্যই অন্তর্নিহিত অ্যাসেটটি বেছে নিতে হবে যা অপশনটিকে অন্তর্নিহিত করবে। আপনার পূর্বাভাস এই অ্যাসেটের উপর বাহিত হবে।
সহজভাবে, একটি ডিজিটাল চুক্তি কেনা, আপনি আসলে এই ধরনের একটি অন্তর্নিহিত অ্যাসেটের মূল্য আন্দোলনের উপর বাজি ধরছেন।
একটি অন্তর্নিহিত অ্যাসেট হল একটি “আইটেম” যার মূল্য একটি ট্রেড শেষ করার সময় বিবেচনায় নেওয়া হয়৷ ডিজিটাল অপশনগুলির অন্তর্নিহিত অ্যাসেট হিসাবে, বাজারে সর্বাধিক চাওয়া-পাওয়া পণ্যগুলি সাধারণত কাজ করে৷ তাদের চার ধরনের আছে:
  • নিরাপত্তা (আন্তর্জাতিক কোম্পানির শেয়ার)
  • মুদ্রার সংগ্রহ (EUR/USD, GBP/USD, ইত্যাদি)
  • কাঁচামাল এবং মূল্যবান ধাতু (তেল, সোনা, ইত্যাদি)
  • সূচক (S&P 500, ডো, ডলার সূচক, ইত্যাদি)
একটি সর্বজনীন অন্তর্নিহিত অ্যাসে্টের অস্তিত্ব নেই। এটি বেছে নেওয়ার জন্য আপনি শুধুমাত্র আপনার নিজস্ব জ্ঞান, অন্তর্দৃষ্টি এবং বিভিন্ন ধরণের বিশ্লেষণাত্মক তথ্য, সেইসাথে একটি নির্দিষ্ট আর্থিক উপকরণের বাজার বিশ্লেষণ দ্বারা পরিচালিত হন।
ডিজিটাল অপশন ট্রেডিং এর সারমর্ম কি?
আসল বিষয়টি হল একটি ডিজিটাল অ্যাসেট হল সবচেয়ে সহজ ধরনের ডেরিভেটিভ আর্থিক উপকরণ। ডিজিটাল অপশন মার্কেটে অর্থ উপার্জন করার জন্য, আপনাকে একটি অ্যাসেটের বাজার মূল্যের মূল্য ভবিষ্যদ্বাণী করতে হবে না যেখানে এটি পৌঁছাতে পারে।
ট্রেডিং প্রক্রিয়ার নীতিটি শুধুমাত্র একটি একক কাজের সমাধানের জন্য হ্রাস করা হয় – চুক্তিটি কার্যকর হওয়ার সময় একটি অ্যাসেটের দাম বাড়বে বা কমবে।
এই ধরনের অপশনগুলির বিশেষ দিকটি হল যে এটি আপনার কাছে মোটেই বিবেচ্য নয় যে অন্তর্নিহিত অ্যাসেটের মূল্য একশ পয়েন্ট নাকি শুধুমাত্র একটি হবে, যে মুহূর্ত থেকে ট্রেড শেষ হওয়ার মুহুর্ত থেকে। শুধুমাত্র এই মূল্যের গতিবিধি নির্ধারণ করা আপনার জন্য গুরুত্বপূর্ণ।
আপনার পূর্বাভাস সঠিক হলে, যে কোনও ক্ষেত্রে আপনি একটি নির্দিষ্ট আয় পাবেন।
কিভাবে দ্রুত শিখবেন কিভাবে ডিজিটাল অপশন মার্কেটে অর্থ উপার্জন করতে হয়?
ডিজিটাল অপশন মার্কেটে লাভ পেতে হলে, আপনাকে শুধুমাত্র সঠিকভাবে ভবিষ্যদ্বাণী করতে হবে আপনার বেছে নেওয়া সম্পদের দাম কোন দিকে যাবে (উপর বা নিচে)। অতএব, একটি স্থিতিশীল আয়ের জন্য আপনার প্রয়োজন:
  • আপনার নিজস্ব ট্রেডিং কৌশল বিকাশ করুন, যাতে সঠিকভাবে ভবিষ্যদ্বাণী করা ট্রেডের সংখ্যা সর্বাধিক হবে এবং সেগুলি অনুসরণ করুন
  • আপনার ঝুঁকি বিচিত্র করুন
কৌশলগুলি বিকাশের পাশাপাশি বৈচিত্র্যের অপশনগুলি অনুসন্ধানে, বাজার পর্যবেক্ষণে, বিশ্লেষণাত্মক এবং পরিসংখ্যানগত তথ্য অধ্যয়ন করা যা বিভিন্ন উৎস থেকে পাওয়া যেতে পারে (ইন্টারনেট রিসোর্স, বিশেষজ্ঞের মতামত, এই ক্ষেত্রের বিশ্লেষক ইত্যাদি) যা আপনাকে সাহায্য করবে, যার মধ্যে একটি কোম্পানির ওয়েবসাইট।
সফল ট্রেডের ক্ষেত্রে কোম্পানি কোন খরচে ক্লায়েন্টকে মুনাফা দেয়?
কোম্পানি গ্রাহকদের মাধ্যমে উপার্জন করে। অতএব, এটি লাভজনক লেনদেনের শেয়ারে আগ্রহী যেটি অলাভজনক শেয়ারের উপর উল্লেখযোগ্যভাবে বিরাজ করছে, কারণ ক্লায়েন্ট দ্বারা নির্বাচিত একটি সফল ট্রেডিং কৌশলের জন্য কোম্পানির পেমেন্টের শতাংশ রয়েছে।
উপরন্তু, ক্লায়েন্ট দ্বারা পরিচালিত ট্রেডগুলি একসাথে কোম্পানির ট্রেডিং ভলিউম গঠন করে, যা একটি ব্রোকার বা এক্সচেঞ্জে স্থানান্তরিত হয়, যা তারল্য সরবরাহকারীদের পুলে অন্তর্ভুক্ত করা হয়, যা একসাথে নিজেই বাজারের তারল্য বৃদ্ধির দিকে পরিচালিত করে।
আমি কি আমার অ্যাকাউন্ট বন্ধ করতে পারি? এটা কিভাবে করতে হবে?
প্রোফাইল পৃষ্ঠার নীচে অবস্থিত “অ্যাকাউন্ট মুছুন” বোতামে ক্লিক করে আপনি আপনার ব্যক্তিগত অ্যাকাউন্টে একটি অ্যাকাউন্ট মুছে ফেলতে পারেন।
একটি ট্রেডের মেয়াদ শেষ হওয়ার সময়কাল কত?
মেয়াদ শেষ হওয়ার সময়কাল হল সেই সময় যার পরে ট্রেডটি সম্পন্ন (বন্ধ) বলে বিবেচিত হবে এবং ফলাফল স্বয়ংক্রিয়ভাবে সংক্ষিপ্ত হবে।
ডিজিটাল অপশনগুলির সাথে একটি ট্রেড শেষ করার সময়, আপনি স্বাধীনভাবে লেনদেন সম্পাদনের সময় (1 মিনিট, 2 ঘন্টা, মাস, ইত্যাদি) নির্ধারণ করেন।
একটি ট্রেডিং প্ল্যাটফর্ম কি এবং কেন এটি প্রয়োজন?
ট্রেডিং প্ল্যাটফর্ম – একটি সফটওয়্যার কমপ্লেক্স যা ক্লায়েন্টকে বিভিন্ন আর্থিক উপকরণ ব্যবহার করে ট্রেড (অপারেশন) পরিচালনা করতে দেয়। এটি বিভিন্ন তথ্য যেমন কোটেশনের মান, রিয়েল-টাইম মার্কেট পজিশন, কোম্পানির ক্রিয়াকলাপ ইত্যাদিতেও অ্যাক্সেস করে।
স্থাপন করা ট্রেডের সম্ভাব্য ফলাফল কি?
ডিজিটাল অপশন মার্কেটে তিনটি সম্ভাব্য ফলাফল আছে:
1) অন্তর্নিহিত অ্যাসেটের দাম ওঠানামার দিক নির্ণয় করার আপনার পূর্বাভাস সঠিক হলে, আপনি আয় পাবেন।
2) যদি অপশনটি শেষ হওয়ার সময় আপনার পূর্বাভাস ভুল বলে প্রমাণিত হয়, তাহলে আপনি অ্যাসেট মূল্যের আকার দ্বারা সীমিত ক্ষতির সম্মুখীন হবেন যেমন, এমনকি, আপনি শুধুমাত্র আপনার বিনিয়োগ হারাতে পারেন)।
3) যদি ট্রেডের ফলাফল শূন্য হয় (অন্তর্নিহিত অ্যাসেটের মূল্য পরিবর্তিত হয় নি, অপশনটি যে মূল্যে এটি কেনা হয়েছিল সেই মূল্যে সমাপ্ত হয়), আপনি আপনার বিনিয়োগ ফেরত পাবেন। সুতরাং, আপনার ঝুঁকির মাত্রা সর্বদা শুধুমাত্র অ্যাসেটের মূল্যের আকার দ্বারা সীমাবদ্ধ থাকে।
একটি কম্পিউটার বা স্মার্টফোনে প্রোগ্রামটি কি ডাউনলোড করা প্রয়োজন?
না, এটার প্রয়োজন নেই। আপনাকে শুধুমাত্র উপস্থাপিত ফর্মে কোম্পানির ওয়েবসাইটে নিবন্ধন করতে হবে এবং একটি আলাদা খুলতে হবে।
গ্রাহকের অ্যাকাউন্ট কোন মুদ্রায় খোলা হয়? আমি কি গ্রাহকের অ্যাকাউন্টের মুদ্রা পরিবর্তন করতে পারি?
ডিফল্টরূপে, একটি ট্রেডিং অ্যাকাউন্ট US ডলারে খোলা হয়। কিন্তু আপনার সুবিধার জন্য, আপনি বিভিন্ন মুদ্রায় বেশ কয়েকটি অ্যাকাউন্ট খুলতে পারেন।
উপলব্ধ মুদ্রার একটি তালিকা আপনার ক্লায়েন্টের অ্যাকাউন্টে আপনার প্রোফাইল পেজে পাওয়া যাবে।
নিবন্ধনের সময় আমি কি আমার অ্যাকাউন্টে ন্যূনতম পরিমাণ ডিপোজি্টের কোন লিমিট আছে?
কোম্পানির ট্রেডিং প্ল্যাটফর্মের সুবিধা হল যে আপনাকে আপনার অ্যাকাউন্টে বেশি পরিমাণে ডিপোজিট করতে হবে না। আপনি অল্প পরিমাণ অর্থ বিনিয়োগ করে ট্রেড শুরু করতে পারেন। ন্যূনতম ডিপোজিট হল 10 মার্কিন ডলার।

আর্থিক প্রশ্নাবলী

কি লাভের আকার নির্ধারণ করে?
আপনার লাভের আকারকে প্রভাবিত করে এমন কয়েকটি কারণ রয়েছে:
  • আপনি মার্কেটে যে অ্যাসেটটি বেছে নিয়েছেন তার তারল্য (মার্কেটে অ্যাসেটের চাহিদা যত বেশি, আপনি তত বেশি লাভ পাবেন)
  • ট্রেডের সময় (সকালে একটি অ্যাসেটের তারল্য এবং বিকেলে একটি অ্যাসেটের তারল্য উল্লেখযোগ্যভাবে পরিবর্তিত হতে পারে)
  • একটি ব্রোকারেজ কোম্পানির শুল্ক
  • মার্কেটে পরিবর্তন (অর্থনৈতিক ইভেন্ট, একটি আর্থিক অ্যাসেটের অংশে পরিবর্তন, ইত্যাদি)
আমি কিভাবে একটি ট্রেডের লাভ হিসাব করতে পারি?
লাভের হিসেব আপনাকে করতে হবে না।
ডিজিটাল অপশনগুলির একটি ফিচার হল প্রতি লেনদেনের একটি নির্দিষ্ট পরিমাণ লাভ, যা বিকল্পের মূল্যের শতাংশ হিসাবে গণনা করা হয় এবং এই মানটির পরিবর্তনের মাত্রার উপর নির্ভর করে না। ধরুন যদি শুধুমাত্র 1 পজিশনে আপনার দ্বারা পূর্বাভাসের দিক থেকে মূল্য পরিবর্তন হয়, আপনি বিকল্পটির মূল্যের 90% উপার্জন করবেন। মূল্য একই দিকে 100টি অবস্থানে পরিবর্তিত হলে আপনি একই পরিমাণ উপার্জন করবেন।
লাভের পরিমাণ নির্ধারণ করতে, আপনাকে অবশ্যই নিম্নলিখিত পদক্ষেপগুলি সম্পাদন করতে হবে:
  • আপনার অপশনের অন্তর্নিহিত অ্যাসেট নির্বাচন করুন
  • আপনি যে দামে অপশনটি কিনতেন তা নির্দেশ করুন
  • ট্রেডের সময় নির্ধারণ করুন, এই কাজগুলোর পরে, প্ল্যাটফর্মটি স্বয়ংক্রিয়ভাবে আপনার লাভের সঠিক শতাংশ প্রদর্শন করবে, সঠিক পূর্বাভাসের ক্ষেত্রে
ট্রেড থেকে লাভ বিনিয়োগের পরিমাণের 98% পর্যন্ত হতে পারে।
একটি ডিজিটাল অপশনের ফলাফল এটির অধিগ্রহণের সাথে সাথেই স্থির করা হয়, তাই আপনাকে ট্রেডের শেষে হ্রাসকৃত শতাংশের আকারে অপ্রীতিকর বিস্ময়ের জন্য অপেক্ষা করতে হবে না।
ট্রেড বন্ধ হওয়ার সাথে সাথে আপনার ব্যালেন্স স্বয়ংক্রিয়ভাবে এই লাভের পরিমাণ দ্বারা পূরণ হয়ে যাবে।
ন্যূনতম ডিপোজিটের পরিমাণ কত?
কোম্পানির ট্রেডিং প্ল্যাটফর্মের সুবিধা হল যে আপনাকে আপনার অ্যাকাউন্টে বেশি পরিমাণে ডিপোজিট করতে হবে না। আপনি অল্প পরিমাণ অর্থ বিনিয়োগ করে ট্রেড শুরু করতে পারেন। ন্যূনতম ডিপোজিট হল 10 মার্কিন ডলার।
কিভাবে একাউন্ট থেকে টাকা উত্তোলন করতে হয়?
মূলধন উত্তোলনের পদ্ধতিটি অত্যন্ত সহজ এবং আপনার ব্যক্তিগত অ্যাকাউন্টের মাধ্যমে করা হয়।
আপনি অ্যাকাউন্টে ডিপোজিট করার জন্য যে পদ্ধতিটি বেছে নিয়েছেন তাও তহবিল উত্তোলনের একটি পদ্ধতি (“কিভাবে আমি ডিপোজিট করতে পারি?” প্রশ্নটি দেখুন)।
উদাহরণস্বরূপ, আপনি যদি ভিসা পেমেন্ট সিস্টেমের মাধ্যমে আপনার অ্যাকাউন্টে একটি ডিপোজিট করেন, তাহলে আপনি ভিসা পেমেন্ট সিস্টেমের মাধ্যমেই অর্থ উত্তোলন করবেন।
যখন বড় পরিমাণে অর্থ উত্তোলনের কথা আসে, তখন কোম্পানি যাচাইয়ের জন্য অনুরোধ করতে পারে (যাচাই কোম্পানির নিজস্ব বিবেচনার ভিত্তিতে অনুরোধ করা হয়), যার কারণে যেকোন সময় এটিতে আপনার অধিকার নিশ্চিত করার জন্য নিজের জন্য পৃথকভাবে একটি অ্যাকাউন্ট নিবন্ধন করা খুবই গুরুত্বপূর্ণ।
অ্যাকাউন্ট থেকে তহবিল ডিপোজিট বা উত্তোলনের জন্য কোন ফি আছে কি?
না। কোম্পানী ডিপোজিট বা উত্তোলন ক্রিয়াকলাপের জন্য কোনো ফি চার্জ করে না।
যাইহোক, এটি বিবেচনা করা উচিত যে পেমেন্ট সিস্টেমগুলি তাদের ফি চার্জ করতে পারে এবং অভ্যন্তরীণ মুদ্রা রূপান্তর হার ব্যবহার করতে পারে।
আমাকে কি ট্রেডিং প্ল্যাটফর্মের অ্যাকাউন্টে ডিপোজিট করতে হবে এবং কত ঘন ঘন এটি করতে হবে?
ডিজিটাল অপশনগুলির সাথে কাজ করার জন্য আপনাকে একটি নিজস্ব অ্যাকাউন্ট খুলতে হবে। সত্যিকারের লেনদেন শেষ করার জন্য, আপনাকে অবশ্যই ক্রয়কৃত বিকল্পের পরিমাণে একটি ডিপোজিট করতে হবে।
শুধুমাত্র কোম্পানির প্রশিক্ষণ অ্যাকাউন্ট (ডেমো অ্যাকাউন্ট) ব্যবহার করে আপনি নগদ অর্থ ছাড়াই ট্রেড শুরু করতে পারেন। এই ধরনের একটি অ্যাকাউন্ট বিনামূল্যে এবং ট্রেডিং প্ল্যাটফর্মের কার্যকারিতা প্রদর্শনের জন্য তৈরি করা হয়। এই ধরনের একটি অ্যাকাউন্টের সাহায্যে, আপনি ডিজিটাল বিকল্পগুলি অর্জনের অনুশীলন করতে পারেন, ট্রেডিংয়ের মূল নীতিগুলি বুঝতে পারেন, বিভিন্ন পদ্ধতি এবং কৌশল পরীক্ষা করতে পারেন বা আপনার অন্তর্দৃষ্টির স্তর মূল্যায়ন করতে পারেন।
আমি কিভাবে ডিপোজিট করতে পারি?
এটা করা খুবই সহজ। পদ্ধতিটি কয়েক মিনিট সময় নেবে।
1) ট্রেড এক্সিকিউশন উইন্ডো খুলুন এবং ট্যাবের উপরের ডানদিকে সবুজ “ডিপোজিট” বোতামে ক্লিক করুন।
এছাড়াও আপনি অ্যাকাউন্ট প্রোফাইলে “ডিপোজিট” বোতামে ক্লিক করে আপনার ব্যক্তিগত অ্যাকাউন্টের মাধ্যমে অ্যাকাউন্টটি ডিপোজিট করতে পারেন।
2) পরে অ্যাকাউন্টটি ডিপোজিট করার একটি পদ্ধতি বেছে নেওয়ার প্রয়োজন হয় (কোম্পানি অনেক সুবিধাজনক পদ্ধতি অফার করে যা ক্লায়েন্টের জন্য উপলব্ধ আছে এবং তার ব্যক্তিগত অ্যাকাউন্টে প্রদর্শিত হয়)।
3) এর পরে, অ্যাকাউন্টটি যে মুদ্রায় ডিপোজিট করা হবে তা নির্দেশ করুন এবং সেই অনুযায়ী অ্যাকাউন্টের মুদ্রা।
4) ডিপোজিটের পরিমাণ লিখুন।
5) অনুরোধকৃত পেমেন্টের বিশদ প্রবেশ করে ফর্মটি পূরণ করুন।
6) একটি পেমেন্ট করুন।
তহবিল উত্তোলন করতে কতক্ষণ লাগে?
গড়ে, উত্তোলনের পদ্ধতিটি ক্লায়েন্টের সংশ্লিষ্ট অনুরোধ প্রাপ্তির তারিখ থেকে এক থেকে পাঁচ দিন পর্যন্ত সময় নেয় এবং শুধুমাত্র একই সাথে প্রক্রিয়াকৃত অনুরোধের পরিমাণের উপর নির্ভর করে। ক্লায়েন্টের কাছ থেকে অনুরোধ পাওয়ার দি্নেই কোম্পানি সর্বদা সরাসরি পেমেন্ট করার চেষ্টা করে।
সর্বনিম্ন উত্তোলনের পরিমাণ কত?
বেশিরভাগ পেমেন্ট সিস্টেমের জন্য ন্যূনতম উত্তোলনের পরিমাণ 10 USD থেকে শুরু হয়।
ক্রিপ্টোকারেন্সির জন্য এই পরিমাণ 50 USD থেকে শুরু হয় (এবং নির্দিষ্ট কিছু মুদ্রার যেমন বিটকয়েনের ক্ষেত্রে বেশি হতে পারে)।
সর্বনিম্ন উত্তোলনের পরিমাণ কত?
বেশিরভাগ পেমেন্ট সিস্টেমের জন্য ন্যূনতম উত্তোলনের পরিমাণ 10 USD থেকে শুরু হয়।
ক্রিপ্টোকারেন্সির জন্য এই পরিমাণ 50 USD থেকে শুরু হয় (এবং নির্দিষ্ট কিছু মুদ্রার যেমন বিটকয়েনের ক্ষেত্রে বেশি হতে পারে)।
টাকা উত্তোলনের জন্য আমাকে কি কোনো নথি প্রদান করতে হবে?
সাধারণত, তহবিল উত্তোলনের জন্য অতিরিক্ত কোন নথির প্রয়োজন হয় না। কিন্তু কোম্পানি তার বিবেচনার ভিত্তিতে আপনাকে কিছু নথির অনুরোধ করে আপনার ব্যক্তিগত ডেটা নিশ্চিত করতে বলতে পারে। সাধারণত অবৈধ ট্রেড, আর্থিক জালিয়াতি, সেইসাথে অবৈধভাবে প্রাপ্ত তহবিলের ব্যবহার রোধ করার জন্য এটি করা হয়।
এই জাতীয় নথিগুলির তালিকা খুবই কম, এবং সেগুলি সরবরাহ করার প্রক্রিয়া আপনাকে
অনেক সময় এবং প্রচেষ্টা নেবে না।

নিবন্ধন এবং যাচাইকরণ

কোম্পানির ওয়েবসাইটে নিবন্ধন করার জন্য কোন তথ্য প্রয়োজন?
ডিজিটাল অপশনগুলিতে অর্থ উপার্জন করতে, আপনাকে প্রথমে একটি অ্যাকাউন্ট খুলতে হবে যা আপনাকে ট্রেড পরিচালনা করতে দেয়। এটি করার জন্য, আপনাকে কোম্পানির ওয়েবসাইটে নিবন্ধন করতে হবে।
নিবন্ধন প্রক্রিয়া সহজ এবং খুব বেশি সময় নেয় না।
প্রস্তাবিত ফর্মে একটি প্রশ্নাবলী পূরণ করা প্রয়োজন। আপনাকে নিম্নলিখিত তথ্য প্রবেশ করতে হবে:
  • নাম (ইংরেজিতে)
  • ইমেইল ঠিকানা (বর্তমান, কাজ, ঠিকানা নির্দেশ করে)
  • টেলিফোন (কোড সহ, উদাহরণস্বরূপ, + 44123 ….)
  • একটি পাসওয়ার্ড যা আপনি ভবিষ্যতে সিস্টেমে প্রবেশ করতে ব্যবহার করবেন (আপনার ব্যক্তিগত অ্যাকাউন্টে অননুমোদিত অ্যাক্সেসের ঝুঁকি কমানোর জন্য, আমরা সুপারিশ করি যে আপনি ছোট হাতের, বড় হাতের অক্ষর এবং সংখ্যা ব্যবহার করে একটি জটিল পাসওয়ার্ড তৈরি করুন। তৃতীয় কোন পক্ষের কাছে পাসওয়ার্ড প্রকাশ করবেন না)
প্রশ্নাবলী ফর্ম পূরণ করার পরে, আপনাকে ট্রেডিংয়ের জন্য একটি অ্যাকাউন্ট ডিপোজিট করার বিভিন্ন উপায় অফার করা হবে।
ওয়েবসাইটে নিবন্ধন করার সময় কি অন্য লোকের (জাল) তথ্য নির্দেশ করা সম্ভব?
না। ক্লায়েন্ট কোম্পানির ওয়েবসাইটে স্ব-নিবন্ধন করে, নিবন্ধন ফর্মে জিজ্ঞাসা করা সমস্যাগুলির বিষয়ে নিজের সম্পর্কে সম্পূর্ণ এবং সঠিক তথ্য প্রদান করে এবং এই তথ্য আপ টু ডেট রাখে।
ক্লায়েন্টের পরিচয়ের বিভিন্ন ধরণের চেক পরিচালনা করার প্রয়োজন হলে, কোম্পানি নথির জন্য অনুরোধ করতে পারে বা গ্রাহককে তার অফিসে আমন্ত্রণ জানাতে পারে।
নিবন্ধনের ঘরগুলিতে প্রবেশ করা ডেটা যদি জমা দেওয়া নথিগুলির ডেটার সাথে মেলে না, তবে আপনার ব্যক্তিগত প্রোফাইল ব্লক করা হতে পারে।
কিভাবে বুঝবেন যে আমার অ্যাকাউন্ট ভেরিফিকেশনের মাধ্যমে যেতে হবে?
যাচাইকরণ পাস করার প্রয়োজন হলে, আপনি ই-মেইল এবং/অথবা এসএমএস বিজ্ঞপ্তির মাধ্যমে একটি বিজ্ঞপ্তি পাবেন।
একই সময়ে, কোম্পানি নিবন্ধনের সময় আপনার প্রশ্নাবলীতে উল্লেখ করা যোগাযোগের বিবরণ ব্যবহার করে (বিশেষত, ইমেইল ঠিকানা এবং ফোন নম্বর)। অতএব, সতর্ক থাকুন এবং প্রাসঙ্গিক এবং সঠিক তথ্য প্রদান করুন।
যাচাইকরণ প্রক্রিয়ায় কতো সময় নেয়?
কোম্পানির অনুরোধকৃত নথি প্রাপ্ত হওয়ার তারিখ থেকে 5 (পাঁচ) ব্যবসায়িক দিনের বেশি নয়।
আমার ব্যক্তিগত অ্যাকাউন্টে ডেটা প্রবেশ করার সময় আমি যদি কোন ভুল করে থাকি, তাহলে আমি কীভাবে এটি ঠিক করতে পারি?
আপনাকে কোম্পানির ওয়েবসাইটে প্রযুক্তিগত সহায়তা পরিষেবার সাথে যোগাযোগ করতে হবে এবং প্রোফাইল এডিট করতে হবে।
অ্যাকাউন্ট যাচাইকরণ কি?
ডিজিটাল বিকল্পগুলিতে যাচাইকরণ হল কোম্পানিকে অতিরিক্ত নথি প্রদান করে তার ব্যক্তিগত ডেটার গ্রাহকের দ্বারা একটি নিশ্চিতকরণ। ক্লায়েন্টের জন্য যাচাইকরণের শর্তগুলি যতটা সম্ভব সহজ, এবং নথিগুলির তালিকা সর্বনিম্ন। উদাহরণস্বরূপ, একটি কোম্পানি জিজ্ঞাসা করতে পারে:
  • ক্লায়েন্টের পাসপোর্টের প্রথম স্প্রেডের একটি রঙিন স্ক্যান কপি প্রদান করুন (ছবি সহ পাসপোর্ট পৃষ্ঠা)
  • একটি “সেলফি” এর সাহায্যে সনাক্ত করুন (নিজের ছবি)
  • ক্লায়েন্টের নিবন্ধন (বাসস্থান) ঠিকানা নিশ্চিত করুন, ইত্যাদি
ক্লায়েন্ট এবং তার দ্বারা প্রবেশ করা ডেটা সম্পূর্ণরূপে সনাক্ত করা সম্ভব না হলে কোম্পানি যেকোনো নথির অনুরোধ করতে পারে।
নথিগুলির ইলেকট্রনিক কপিগুলি কোম্পানিতে জমা দেওয়ার পরে, প্রদত্ত ডেটা যাচাই করার জন্য ক্লায়েন্টকে কিছু সময় অপেক্ষা করতে হবে।
আমি কিভাবে জানব যে আমি সফলভাবে যাচাইকরণ পাস করেছি?
আপনি আপনার অ্যাকাউন্টের যাচাইকরণ প্রক্রিয়া এবং কোম্পানির ট্রেডিং প্ল্যাটফর্মে ক্রিয়াকলাপগুলি চালিয়ে যাওয়ার ক্ষমতা সম্পর্কে ই-মেইল এবং/ অথবা এসএমএস নোটিফিকেশনের মাধ্যমে একটি বিজ্ঞপ্তি পাবেন।